আমি হব – কাজী নজরুল ইসলাম

 

আমি হব সকাল বেলার পাখি
সবার আগে কুসম-বাগে
উঠব আমি ডাকি!
সুয্যি মামা জাগার আগে
উঠব আমি জেগে,
হয়নি সকাল, ঘুমো এখন,
মা বলবেন রেগে৷
বলব আমি _ আলসে মেয়ে
ঘুমিয়ে তুমি থাক,
হয়নি সকাল তাই বলে কি
সকাল হবে না ক?
আমরা যদি না জাগি মা
কেমনে সকাল হবে?
তোমার ছেলে উঠলে গো মা
রাত পোহাবে তবে৷

About আগন্তুক

আমি সাধারণ! শুধু সাধারণ না, অতি সাধারণ...

Posted on নভেম্বর 19, 2011, in কবিতা, কাজী নজরুল ইসলাম, ছোটদের কবিতা and tagged , , , , , , , . Bookmark the permalink. মন্তব্য দিন.

Leave a Reply

